এসপিএফ ৩০ + সানব্লক স্প্রে রিভিউ



গ্রীষ্মকালে আমার লিস্টে যে জিনিসটি সবার উপরে থাকে তাহলো সানব্লক বা সানস্ক্রীন। তবে সানস্ক্রীন যে আমার গ্রীষ্মকালে সাথি তা কিন্তু নয়। সারা বছরই এই সাথির প্রয়োজন, বিশেষ করে যখন বাইরে বের হই।  সানব্লক বা সানস্ক্রীন বাছাই করাটাও কিন্তু খুব সহজ নয়। বিশেষ করে বাজারে যখন অনেক অপশন থাকে। কি দেখে আমি সানব্লক বা সানস্ক্রীন বাছাই করি সে নিয়ে অন্য দিন কথা বলবো। আজকের পোস্টে আমার সম্প্রতি ব্যবহার করা সানব্লককের রিভিউ সেয়ার করবো। 

TBC by Natural একটি অর্গানিক ব্যান্ড। এই ব্যান্ডের অনুসারে তাঁরা তাদের প্রোডাক্টে কোন প্রকারের ক্ষতিকারক উপাদান নেই। সম্প্রতি এই সানব্লকটি মার্কেটে এসেছে।  


প্রোডাক্টের বর্ণনা

এসপিএফ 30+ যুক্ত সানব্লক ভিটামিন, অপরিহার্য তেল এবং জৈবপদার্থ দ্বারা সমৃদ্ধ। এটি আপনার ত্বকের দাগ কমাতে সাহায্য করে এবং আপনার ত্বকের টোনকে হালকা করে। এটি খুব উচ্চ UVA এবং UVB সুরক্ষিত সানব্লক। এটি হালকা, তেল-মুক্ত এবং সংবেদনশীল ত্বকের জন্য চমৎকার। 

এর আরও কিছু বৈশিষ্ট্য হল নিম্নরূপ
  • পিএ +++  তীব্র সূর্যের রশ্মি থেকে ত্বককে সুরক্ষিত রাখে। 
  • এতে রয়েছে জৈব সূর্যমুখী তেল এবং কেমোওমাইল তেল যার অ্যান্টিঅক্সিডেন্টের বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল বয়স বাড়ার  লক্ষণগুলি প্রতিরোধ করতে 
এর মধ্যে কি উপাদান রয়েছে

একোয়া, গ্লিসারিন, অ্যাকিল্লেটস / অক্সিল্যাক্রাইমাইড কোল্লিমার, কামেলিয়া সিনেনসিস লিফ (গ্রীন টি) এক্সট্র্যাক্ট, চোমোমিলা রিপুটিটা (কোমোমাইল) ফুলের তেল, পার্সিয়া গ্রান্টিসিমা (এভোকাকো) তেল, আলো বার্বাডেনসিস লিফ জুস, পটাসিয়াম সোরবেট, অ্যালানটাইন, ক্যাপ্রিলেল গ্লাইকোল (এবং) ফিনেক্সাইথানল ( এবং হেক্সিলিন গ্লাইকোল, বিটল মেথক্সিডিবেনজয়েলমিথেনে, অক্টোক্রিলিএনন, ইথাইলহেক্সেল মেথোকসিরাম্যাট, মাইটিলিন বিস-বেঞ্জোটিরিয়াজিলিএল ট্যাট্রামাইথাইলবুটলিফেনোল, মোরিংয়া অলিফেরা (মারিয়ারাইয়া) বীজ এক্সট্র্যাক্ট, হেলিয়ানথাস বার্ষিক (সূর্যমুখী) বীজ তেল, সিমমন্ডসিয়া চিনিসিস (জোয়োবো) বীজ অয়েল, ডাইসোপোলোলি অ্যাডিয়েটেড, জিঙ্কো বিলোফ লিফ এক্সট্র্যাক্ট , প্যান্যাক্স জিন্সগ (জিন্সগ) রুট এক্সট্র্যাক্ট, টোকোফেরিল এসিটেট।


ব্যবহারের নির্দেশনাবলী

ব্যবহারের আগে বোতলটি ভালো করে ঝাঁকিয়ে নিতে হবে। বাইরে বেরনোর ১৫ মিনিট আগে সানব্লকটি ত্বকে লাগাতে হবে। মুখের মধ্যে সরাসরি স্প্রে করবেন না। প্রথমে হাতের মধ্যে প্রোডাক্টটি  স্প্রে করুন, তারপর মুখে লাগান। 

আমার অভিজ্ঞতা

রিভিউটি করার আগে আমি এই প্রোডাক্টটি প্রায় দুই সপ্তাহ ধরে ব্যবহার করে আসছি। এই সানব্লকটির একটি জিনিস যা আমার সবার প্রথমে খুব ভাল লেগেছে তা হল, এটি খুবই হালকা। আমি আগে যে সমস্ত সানব্লক ব্যবহার করেছিলাম, সেগুলি ত্বকে প্রয়োগের সময় একটু হেভি লাগতো। কিন্তু এই সানব্লকটি তাদের থেকে একদমই আলাদা। এছাড়া অ্যাপ্লিকেশন পরে ত্বকে স্টিকি  ভাব বা তৈলাক্ত ভাব, একদমই লাগেনা। কোন পরিশ্রম ছাড়াই এটি ত্বকের সঙ্গে সহজেই মিশে যায়। প্রথম ব্যবহারেরই এটি সত্যিই আমাকে প্রভাবিত করেছিলো ছিল।

আমাকে খুব বেশি রোদে থাকতে হয় না, তাই এসপিএফ ৩০ + সানব্লক আমার জন্য যথেষ্ট। আমার ত্বকে শুষ্ক এবং সানব্লকটি প্রয়োগের পর আমি কোন প্রকারের ড্রাইনেস বা তৈলাক্ত ভাব বুঝতে পারিনি। এটি ত্বককে খুব স্বাভাবিক রেখেছে। এমনকি ব্যহারের ঘণ্টা খানেক পরেও আমার ঘাম হয় নি। 

এই সানব্লকটির একটি  প্লাস পয়েন্ট হচ্ছে, এটা খুব ভালো ময়শ্চারাইজার হিসাবে কাজ করে। যা অবশ্যই তেলমুক্ত ময়শ্চারাইজার এবং এসপিএফ যুক্ত সানস্ক্রিন। 
পছন্দ

  • সব ধরনের ত্বকে ব্যবহার করা যাবে
  • অর্গানিক সানব্লক
  • ত্বক হেভি লাগেনা, সানব্লকটি খুবই হালকা প্রকৃতির
  • ঘাম এবং জল প্রতিরোধী
  • খুব দ্রুত ও সহজে ত্বকের সঙ্গে মিশে যায়
  • ত্বকে য়শ্চারাইজিং প্রভাব দিয়ে থাকে
  • তেল মুক্ত
  • এসপিএফ ৩০+ এবং পিএ +++ যুক্ত 
  • উচ্চ UVB এবং UVA সুরক্ষিত
  • আমার ত্বকে কোন প্রকারের প্রতিক্রিয়া হয় নি
  • প্যাকেজিং খুব ভাল। বিশেষ করে সানব্লকটির স্প্রে প্যাকেজিং 
অপছন্দ

আমি যে এই রিভিউটি  আপনাদের সঙ্গে সেয়ার করছি, তখন পর্যন্ত সানব্লকটি ব্যান্ডের ওয়েবসাইট ছাড়া আর কোথাও পাওয়া যাচ্ছে না। আশা করি কিছু দিনের মধ্যেই এটি অন্যান্য ওয়েবসাইট পাওয়া যাবে। এছাড়া আমার আর অপছন্দের কিছু নেই।


সব শেষে বলবো সানব্লক বা সানস্ক্রীন ব্যবহারের পর ত্বকের রোদে পোড়া ভাব চলে যাবে, এমনটি ভাবার কোন কারন নেই। সূর্যের ক্ষতিকারক রশ্মি  থেকে সানস্ক্রীন ত্বককে রক্ষা করতে সাহায্য করে। তাই বাইরে বেরনোর ১৫ থেকে ২০ মিনিট আগে সানস্ক্রীন লাগান। আর যদি খুব বেশিক্ষণ রোদে থাকতে হয় তাহলে প্রতি ২ থেকে ৩ ঘণ্টা অন্তর অন্তর পুনরায় সানস্ক্রীন লাগান। কেমন লাগলো রিভিউটি অবশ্যই জানাবেন। কোন প্রশ্ন থাকলে পোস্টের নীচে টাইপ করে রাখবেন,  উত্তর দেওয়ার চেষ্টা করবো। 

**Product provided by the brand, but my review is honest and unbiased.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ