ফ্যাশনে ট্রাউজার্স


এই গরম কালে আমরা সব সময়ই চাই একটু আরামদায়ক পোশাক। ডেনিমই হয়তো এই সময় আরামের পোশাক। কিন্ত্ত অফিসে তো আর ডেনিম পরে যাওয়া যায় না। তাই ভরসা হলো কটন ট্রাউজার্স। তবে ট্রাউজার্স মানেই কিন্ত্ত বোরিং নয়৷ নানা সুতির ফ্যাব্রিক ও কাট নিয়ে পরীক্ষা -নীরিক্ষা করলে ট্রাউজার্স-এর মতো কেজো পোশাকও দিব্যি ফ্যাশনেবল হতে পারে। শুধু অফিস নয় একটু বুদ্ধি খাটালেই অফিসের পরে কোনও পার্টিতেও এই কটন ট্রাউজার্স পরেই নজর কাড়তে পারেন। গৃহিণীদেরও নো টেনশন! কটন ট্রাউজার্স পরে ঘরের কাজ করা সত্যি খুব আরামদায়ক। কোন ঝামেলা নেই। উপরে কটন টপস পরে নিন সঙ্গে ট্রাউজার্স। বিন্দাস হয়ে লেগে পড়ুন ঘরের কাজে।














অনেকেই হয়তো মনে করেন শুধুমাত্র ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেই যে এই সুতির ট্রাউজার্স পরতে হবে। সত্যি কথা, তার কোনো মানে নেই। শর্ট বা লং কুর্তির সঙ্গেও এই প্যান্ট খুব ভালো মানাবে।কাট আর ফ্যাব্রিকের উপর নির্ভর করে কটন ট্রাউজার্স নানা ধরনের হতে পারে। শুধু আপনাকে স্থান-কাল-পাত্র অনুসারে নির্বাচন করতে হবে সঠিক ট্রাউজার্স





বুট কাট ট্রাউজার্স  

আন্তর্জাতিক ফ্যাশন দুনিয়ায় ফের ফিরছে বুট কাট ট্রাউজার্স। তবে এক্ষেত্রে বুট কাট ট্রাউজার্স-এর নিচের ঘের আগের চেয়ে তুলনামূলক ভাবে অনেকটা কম ফ্যাশন বিশেষজ্ঞদের মতে বুট কাট কটন ট্রাউজার্স-এর সঙ্গে হাই হিল টিম আপ না করলে তা মোটেই ট্রেন্ডি দেখাবে না।



                                               
                                                লেগিং ট্রাউজার্স

লেগিং যারা একটু টাইট ফিটিং ট্রাউজার পরতে স্বচ্ছন্দবোধ করেন তাদের জন্য লেগিং ট্রাউজার আইডিয়াল অপশন৷ যাদের শরীরের নিম্নাংশ ভারী হয় তাদের এই কাটের ট্রাউজার এড়িয়ে চলাই ভালো৷ একান্তই যদি পরতে ইচ্ছা করে তাহলে লং টপের সঙ্গে পরুন। লেগিংস ট্রাউজারের ঝুলও গোড়ালির একটু উপরে থাকলে বেশ ফ্যাশনেবল লাগবে৷



ডিজাইনার ট্রাউজার্স

অ্যাকসেসরিজ এক রঙা কটন ট্রাউজারের মোনোটনি ভাঙার জন্যে আজকাল ট্রাউজার্স-এর বিভিন্ন অংশে যোগ করা হচ্ছে নানান ধরনের রঙিন বোতাম। কাঠের নানা ডিজাইনার বোতামও আজকাল অনেকেই পছন্দ করছেন। কাঠের বোতাম লাগালে পোশাকে যোগ হয় একটা আর্দি লুক৷ কখনো ট্রাউজারের কোমরের কাছে বা একেবারে নিচের দিকে এই বোতামগুলি লাগানো হচ্ছে৷ এর ফলে ট্রাউজার্স-এর মত নিতান্ত কেজো পোশাকও পাচ্ছে একটা অন্য ধরনের মাত্রা। বোতাম ছাড়াও ছোটো ছোটো বো দিয়েও বানানো হচ্ছে ডিজাইনার ট্রাউজার্স।



                                             
                                              লিনেন ট্রাউজার্স

লিনেন ট্রাউজার গরমে লিনেনের চেয়ে স্বস্তিদায়ক আর কিছু হতে পারে না৷ সে লুজ ফিটিং হোক বা টাইট ফিটেড - যেকোনও ধরনেরই ট্রাউজার এই বিশেষ ফ্যাব্রিকটি দিয়ে বানানো যায়। লিনেন কখনোই ফ্যাশনে আউটডেটেড হবার নয়। তাই স্বচ্ছন্দে লিনেন বেছে নিতে পারেন।





                                          দুপাট্টার এফেক্ট 

পার্টিতে কটন ট্রাউজার্স অফিসের পরই যেতে হবে কোনও পার্টিতে। অথচ আলাদা করে তৈরি হওয়ার তেমন সময় হাতে নেই৷ চিন্তা করবেন না। কটন ট্রাউজার্স-এই তৈরি হবে আপনার পার্টি লুক৷ শুধু ব্যাগে ক্যারি করুন একটা গর্জাস ডিজাইনার দুপাট্টা। পার্টিতে যাওয়ার আগে সেটা গলায় পেঁচিয়ে নিলেই হবে। দেখবেন পার্টিতে সবার নজর আপনার দিকেই থাকবে।





রং বাছাইয়ের ক্ষেত্রে আপনি আপনার পছন্দকে সবার আগে রাখুন। তবে যেকোনও ধরনের ট্রাউজারের ক্ষেত্রে কালো রং তো বেছে নেওয়াই যেতে পারে। কারন একটাই কালো রং তো সবের সাথেই যায়। চাইলে এই গরমে প্যাস্টেল শেডের সুতির ট্রাউজার্স আপনার কালেকশনে রাখতে পারেন। এটি এখন ফ্যাশনে ইন। আকাশি , গোলাপি , হাঙ্কা সবুজ রঙের কটন ট্রাউজার্স অনেকেই পছন্দ করছেন। তবে যদি চিরাচরিত রংগুলি বেছে নিতে হয় সাদা , বেজ , বাদামি , নেভি ব্লু প্রভৃতি স্বচ্ছন্দে বেছে নিন। কম বয়েসি যারা তারা বিভিন্ন প্রিন্টেড কটন ট্রাউজার্স ট্রাই করতে পারেন। তবে প্রিন্টেড টপ বা কুর্তি এর সঙ্গে কিন্তু একেবারেই মানাবে না। তাই  সলিড কালারের টপ বা কুর্তি  রাখতে পারো নিজেদের কালেকশনে। কলেজে বা টিচারের বাড়িতে পরে যাওয়ার জন্য একেবারে পারফেক্ট! 












কেমন লাগলো জানাবেন। আপনার মতামত Facebook পেজেও করতে পারেন।